ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদলের সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
শিক্ষামন্ত্রীর সঙ্গে গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদলের সাক্ষাৎ

বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগমের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে সাক্ষাৎ করেছে।

গত রোববার (৪ ফেব্রুয়ারি) এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

প্রতিনিধিদলে ছিলেন অ্যাসোসিয়েশনের ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস, ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম) প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, ঢাকা অঞ্চলের আঞ্চলিক কমিশনার আনজুমান আরা, জেনারেল সেক্রেটারি তানজিনা বিনতে মোশাররফ এবং জাতীয় কমিশনাররের একান্ত সচিব মালেকা পারভীন।

মন্ত্রী গার্ল গাইডস্ কার্যক্রম সম্প্রসারণে সর্বাত্মক সহযোগিতাসহ দেশের সব পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইডিং কর্মসূচি অন্তর্ভুক্ত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।  

তিনি বলেন, গার্ল গাইডস এমন একটি সংগঠন যা বালিকা, কিশোরী ও তরুণীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা, ক্ষমতায়ন, নেতৃত্বের বিকাশ ও উন্নয়নের জন্য একটি শিক্ষাশ্রয়ী প্লাটফর্ম।  

সব মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইডস্ কার্যক্রম আরও বাড়ানোর পরামর্শ দেন তিনি। এসময় জাতীয় কমিশনার শিক্ষামন্ত্রীকে বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অভিনন্দনপত্র দেন।

বাংলাদেশ সম: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।