ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ষষ্ঠ স্থানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২

ঢাকা: এবার এইচএসসির ফলাফলে ঢাকা বোর্ডের সম্মিলিত মেধাতালিকায় ষষ্ঠ স্থান অধিকার করেছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ।

মঙ্গলবার দুপুর ৩টায় ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ কর্নেল মো. মোসলেহ উদ্দিন ভুঁইয়া অডিটোরিয়ামের সামনে ফল ঘোষণা করেন।

৭২০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫০২ জন। বিজ্ঞান বিভাগে ৪৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪১৫ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ১১৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫০ জন। মানবিক বিভাগে ১১০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৭ জন।
এ সময় বৃষ্টি উপেক্ষা করে আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা। পাশাপাশি অভিভাবকদের চোখও ভিজে ওঠে আনন্দাশ্রুতে।

২০১০ সালে মেধাতালিকায় এ কলেজ ছিল পঞ্চম। ২০১১ সালে তা হঠাৎ করেই নবম হয়ে যায়। এ বছর ফলাফল তুলনামূলক ভালো। এ সম্পর্কে জানতে চাইলে ইংরেজি বিভাগের শিক্ষক প্রসুন গোস্বামী বাংলানিউজকে জানান, এ বছর আমরা দুর্বল ছাত্রদের অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করেছি। তাদের জন্য শুরুতেই আমরা একটি সাজেশন তৈরি করেছিলাম। সেই অনুযায়ী তাদের বড়ির কাজ দেওয়া এবং মূল্যায়ন পরীক্ষা নিয়েছি। তাই এবারের ফলাফল ভাল হয়েছে। আশা করছি আগামীতে আরো ভালো হবে।

এইচএসসি পরীক্ষায় এপ্লাস পাওয়া হাসিনুর রশিদ বলে, এত দিন শুধু ফলাফলের চিন্তা ছিল। এবার চিন্তা আরো বেড়ে গেল, কোথায় ভর্তি হব।

এপ্লাস পাওয়া রায়হান কবির রাসেল বলে, আশা করছি গোল্ডেন আসবে। প্রথমেই চেষ্টা করব বুয়েটে।

অভিভাবক জান্নাতুন নাহারের কাছে অনুভুতির কথা জানতে চাইলে তিনি বলেন, আমার ছেলে বরাবরই অন্য রকম। নিজের পড়া-লেখা গুছিয়ে নিজেই করে। এ প্লাস পেয়েছে আমার খুব ভালো লাগছে। আমি অসুস্থতার কারণে কয়েক দিন থেকে হাসপাতালে ভর্তি আছি। ফলাফল নিতে এসে মনে হচ্ছে, আমি একদম সুস্থ হয়ে গেছি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এটি/সম্পাদনা: আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।