ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সুব্যবস্থা না করেই অটিজম স্কুল খুলে এমপিও চাওয়া হচ্ছে: দীপু মনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
সুব্যবস্থা না করেই অটিজম স্কুল খুলে এমপিও চাওয়া হচ্ছে: দীপু মনি

ঢাকা: সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, সুযোগ-সুবিধার ব্যবস্থা না করে কয়েকজন ছাত্র-ছাত্রী (অটিজম) নিয়ে স্কুল খোলা হচ্ছে। আর এসব স্কুলেই এমপিও চায় কর্তৃপক্ষ।

 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুর-১৪ নম্বর সূবর্ণ ভবনে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, এনডিডি সুরক্ষা ট্রাস্টের কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

দীপু মনি বলেন, স্কুলগুলোতে অটিজম ছাত্রছাত্রী আছে কিন্তু অন্য কোনো সুযোগ-সুবিধা নাই। এসব স্কুল শুধু ছাত্র-ছাত্রী নিয়েই এমপিও ভুক্ত হতে চায়। মিনিমাম সুযোগ-সুবিধার ব্যবস্থা না করে কয়েকজন ছাত্র-ছাত্রী (অটিজম) নিয়ে স্কুল খুলে এমপিও চায়। (এভাবে) পাবলিক টয়লেটের মতো অটিজম স্কুল তৈরি হচ্ছে।  

সমাজকল্যাণমন্ত্রী বলেন, আমি মন্ত্রণালয়ের হয়ে কাজ শুরু করে দিতে পারি বা চালিয়ে যেতে পারি। কাজ শেষ করার আশ্বাস দিতে পারব না। আগে যে মন্ত্রণালয়ে ছিলাম, সেখান থেকে এখন এই মন্ত্রণালয় আমাকে দেওয়া হয়েছে। অনেকে বইয়ের পৃষ্ঠা ছিঁড়ছেন, তারা যাই করুক আমাদের এগিয়ে যেতে হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এমএমআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।