ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কাফন জড়িয়ে পিএসসির সামনে চাকরিপ্রার্থীদের অবস্থান

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
কাফন জড়িয়ে পিএসসির সামনে চাকরিপ্রার্থীদের অবস্থান

ঢাকা: ৪৩তম বিসিএসের নন-ক্যাডারে পদ সংখ্যা বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে রাজধানীর আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে অবস্থান নিয়েছেন চাকরিপ্রার্থীরা। এদের মধ্যে কেউ কেউ শরীরে কাফনের কাপড় জড়িয়ে এসেছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল থেকে পিএসসির সামনে অবস্থান নিয়ে মানববন্ধন ও সমাবেশ করেন তারা।  

এসময় বেশ কিছু চাকরিপ্রার্থীকে কাফনের পরে থাকতে দেখা যায়। মানববন্ধন ও সমাবেশে ক্যাডার ও নন-ক্যাডারের ফল পৃথকভাবে প্রকাশ, নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল এবং পদ বাড়িয়ে পুনরায় পছন্দক্রম নেওয়ার দাবি জানান তারা।

চাকরিপ্রার্থীরা জানান, গত কয়েকটি বিসিএসে নন-ক্যাডারে প্রায় চার হাজার করে প্রার্থী চাকরি পেয়েছেন। ৪১তম বিসিএসের নন-ক্যাডারে ফল প্রকাশের পর দ্রুত সময়ে ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করতে গিয়ে আমাদের বৈষম্যের মধ্যে ফেলে দেয়া হয়েছে। আমাদের দাবি নন-ক্যাডারের ফল আলাদাভাবে প্রকাশ করে পদ বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি দেওয়া হোক।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস সাংবাদিকদের বলেন, পদ বাড়ানোর দাবি আমরা পূরণ করতে পারব না, এটা জনপ্রশাসন মন্ত্রণালয়ের এখতিয়ার।

পিএসসির সামনে তাদের কর্মসূচি কেন তা বোধগম্য নয় জানিয়ে তিনি বলেন, যারা আন্দোলন করছেন, তাদের জনপ্রশাসনে যাওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমআইএইচ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।