ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির জীববিজ্ঞান অনুষদের বার্ষিক সেমিনার অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১২
জাবির জীববিজ্ঞান অনুষদের বার্ষিক সেমিনার অনুষ্ঠিত

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জীববিজ্ঞান অনুষদের বার্ষিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (ভারপ্রাপ্ত উপাচার্য) অধ্যাপক মো. ফরহাদ হোসেন।



প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সময় বায়োলজিক্যাল সায়েন্সের সময়।

তিনি বলেন, ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের গবেষকরা আন্তর্জাতিকমানের গবেষণার সুযোগ পাবেন।

তিনি আশা প্রকাশ করেন গবেষণার মানসিকতা থাকলে দেশ-বিদেশের বিভিন্ন সংস্থা থেকে অর্থের সংস্থান করা কোনো কঠিন কাজ নয়। বিশ্বখ্যাত ন্যাচার কেমিস্ট্র জার্নালে রসায়ন বিভাগের সহাকারী অধ্যাপক ড. মো. মিনারুল ইসলামের একটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হওয়ায় প্রধান অতিথি তাকে অভিনন্দন জানান।

উপউপাচার্য (ভারপ্রাপ্ত উপাচার্য) অধ্যাপক মো. ফরহাদ হোসেন  বলেন, বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে পরিচালিত কোনো গবেষকের গবেষণাপত্র ন্যাচার কেমিস্ট্রি জার্নালে প্রকাশিত হলে তাকে তিনি ৫০ হাজার টাকা পুরস্কার দেবেন।

সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অধ্যাপক জিয়া উদ্দিন আহমেদ, অধ্যাপক আবদুর রহমান ও অধ্যাপক এ ওয়াই শেখ ফিরোজ উদ্দিন আহমেদ চৌধুরী।

বক্তারা গবেষণার গভীরতা, নিউ কনসেপ্ট ও বৈজ্ঞানিক চিন্তা-ভাবনার ওপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার। সেমিনারে ৫টি সেশনে ৪৮টি গবেষণাপ্রবন্ধ উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।