ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শেখ হাসিনা ইউনিভার্সিটি 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এইচএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শেখ হাসিনা ইউনিভার্সিটি 

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়িতে ‘ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ডে’ ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে মঙ্গলবার (১২ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

 

আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ফাউন্ডেশন ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মঈন ইকবাল, বোর্ড সদস্য এম ইমরান ইকবাল, জামাল জি আহমেদ, ইয়াশনা পূজা ইকবাল, এইচ বি এম লুৎফুর রহমান ও শোয়েভ রহমান। এছাড়া উপস্থিত ছিলেন এইচ বি এম জাহিদুর রহমান।   

সম্মানিত অতিথি হিসেবে ছিলেন প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নওশের আলী, শাহেদ সেকান্দার, শামসুদ্দিন চৌধুরী, তৌহিদুল আলম খান, রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকার উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মজুমদার এবং ড. এ এফ এম মফিজুল ইসলাম।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সবাইকে কাজ করতে হবে। অর্জন করতে হবে দেশসেরা হওয়ার কৃতিত্ব। তোমরাই আগামীতে বাঁশগাড়িকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে।  

তিনি আরও বলেন, সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। তাই আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সততা ও নিষ্ঠার সঙ্গে জীবনযাপন করতে শেখায়।  

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে উচ্চ শিক্ষার বিকল্প নেই। গ্রামীণ এলাকার মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে এরকম আয়োজন নিয়মিত হওয়া দরকার।  

বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজিত হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।