ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ঘাটতি রেখেই শাবির ৪০ কোটি ১০ লক্ষ টাকার বাজেট ঘোষণা

এনামুল হক, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুন ২৭, ২০১২

সিলেট: ৬ কোটি ৭৮ লক্ষ টাকা ঘাটতি রেখেই সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ অর্থবছরের ৪০ কোটি ১০ লক্ষ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট হল রুমে নতুন অর্থ বছরের বাজেট ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস।



বাজেট ঘোষণাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আ.ক.ম মাহবুবুজ্জামান, হিসাব পরিচালক জয়নাল আবদীন, উপ রেজিস্ট্রার ফজলুর রহমান প্রমুখ।

বাজেট ঘোষণাকালে কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, নতুন অর্থ বছরে ৪৬ কোটি ৮৮ লক্ষ টাকার বিপরীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ৩৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।   আর বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ আয় ধরা হয়েছে ৫ কোটি ১০ লক্ষ টাকা। মোট বাজেট হচ্ছে ৪০ কোটি ১০ লক্ষ টাকা।

এদিকে নতুন অর্থ বছরের বাজেটে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতায় অর্থ বরাদ্দ বাড়ানোসহ অন্যান্য খাতে অর্থ বরাদ্দ বাড়লেও শিক্ষা ও গবেষণা খাতে এবারও অর্থ বরাদ্দ বাড়ানো হয়নি।

বাংলাদেশ সময়:  ২১০৯ ঘণ্টা, জুন ২৭, ২০১২
ইএইচ/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa