ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে শেখ রাসেল দিবস উদযাপন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আইইউবিতে শেখ রাসেল দিবস উদযাপন

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) আইইউবির লাইব্রেরির বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে দিবসটি উপলক্ষে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইউবির উপাচার্য তানভীর হাসান, ট্রেজারার খন্দকার মো. ইফতেখার হায়দার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

আইইউবির উপাচার্য তানভীর হাসান তার বক্তব্যে শেখ রাসেলের জীবনী থেকে সবাইকে অনুপ্রেরণা নেওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

আইইউবির ট্রেজারার খন্দকার ইফতেখার হায়দার এবং মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক জাকির হোসেন রাজু শেখ রাসেলের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।  

অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবির ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজ বিভাগের অধ্যাপক ড. আহমেদ আহসানুজ্জামান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘আমাদের ছোট রাসেল সোনা’ বই থেকে কিছু অংশ পাঠ করেন। আইইউবির লাইব্রেরিয়ান ড. হোচ্ছাম হায়দার চৌধুরী অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

এ সময় শেখ রাসেলের জন্য বিশেষ দোয়ার আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি ফাইজুল্লাহর। দোয়া শেষে আইইউবির ডিএমকে ভবনের সামনে এক বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।