ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

উচ্চ শিক্ষার গুণগত পরিবর্তন ও মানোন্নয়ন অপরিহায: চবি উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১২
উচ্চ শিক্ষার গুণগত পরিবর্তন ও মানোন্নয়ন অপরিহায: চবি উপাচার্য

চট্টগ্রাম: দেশের উচ্চশিক্ষার গুণগত পরিবর্তন ও মানোন্নয়ন একান্ত অপরিহার্য বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ।

রোববার বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে ব্যবসায় প্রশাসন অনুষদের লেকচার গ্যালারিতে আয়োজিত সপ্তাহব্যাপী উচ্চ শিক্ষার মানোন্নয়ন বিষয়ক কর্মশালার উদ্বোধনকালে উপাচার্য এসব কথা বলেন।

 
 
তিনি বলেছেন, “উচ্চ শিক্ষার লক্ষ্য হচ্ছে দক্ষ ও উন্নত মানব সম্পদ সৃষ্টি করা। এ লক্ষ্যে পৌঁছাতে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের উচ্চ শিক্ষার মানের গুণগত পরিবর্তন ও মানোন্নয়ন একান্ত অপরিহার্য। ”

উপাচার্য বলেন, ‘একবিংশ শতাব্দীর নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গবেষকদের সময়োপযোগী পাঠ্যক্রম প্রণয়ন, বিজ্ঞান সম্মত পদ্ধতিতে গবেষণা কর্ম সম্পাদন এবং প্রায়োগিক জ্ঞান সৃষ্টি করে উচ্চ শিক্ষার মানোন্নয়ন করতে হবে। ’

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ও হেকেপ সিপি-২১৫০ এর সাব প্রজেক্ট ম্যানেজার ড. জাহেদ হোছাইন সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন, মালয়েশিয়ার উত্তরা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল হক চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এজেএম নূরুদ্দীন চৌধুরী  উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১২
এমবিএম/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa