ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

মাধ্যমিক শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুন ১৭, ২০১২

ঢাকা: চাকরি জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন শিক্ষক কর্মচারী ঐক্যজোট।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে এ স্মারকলিপি প্রদান করেন।



আগামী ৩০ জুনের মধ্যে শিক্ষকদের দাবি জাতীয়করণ করা না হলে সামনে আরো কঠোর কর্মসূচি আসবে হবে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতারা।  

স্মারকলিপি প্রদান করার আগে সংগঠনটির চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বলেন, শিক্ষকদের চাকরি জাতীয়করণ করার দাবিতে জেলা প্রশাসক, স্পিকার কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু আমাদের দাবি পূরণের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করছি। প্রধানমন্ত্রীর মাধ্যমে যদি আমাদের দাবি আদায় না হয় তবে শিক্ষক সমাজ কঠোর আন্দোলন করে দাবি আদায় করবে।  

সেলিম ভূইয়া আরো বলেন, এ সরকার সাড়ে তিন বছরে শিক্ষকদের জন্য কোনো কিছু করে নাই। প্রধানমন্ত্রী বাড়ি ভাড়া বাড়ানোর ঘোষণা দিলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন করার কোনো লক্ষণ নেই।

শিক্ষামন্ত্রীর কঠোর সমালোচনা করে করে তিনি বলেন, আপনি নিজেকে সবচেয়ে সফল মন্ত্রীর দাবি করলেও শিক্ষক সমাজ আপনাকে অযোগ্য ঘোষণা করেছে। আপনার ছত্রছায়ায় শিক্ষা মন্ত্রণালয়ে যে সিন্ডিকেট দুর্নীতি হয়েছে তা প্রমাণ করা হবে। আপনার মেয়ের বিয়েতে লাখ লাখ টাকা কোথায় থেকে খরচ করেছেন তা শিক্ষকরা জানতে চায়।

শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার মেয়ের বিয়েতে নায়েম কর্মকর্তা কর্মচারীরা ৬০ লাখ টাকা চাঁদা আদায় করেছে।

শিক্ষকদের ১‘শ টাকা টাকা বাড়ি ভাড়া দিয়ে কোচিং টিউশনি বন্ধ করা যাবে না মন্তব্য করে তিনি বলেন, আমাদের চাকরি জাতীয়করণ করুন। আমরা গ্যারান্টি দিচ্ছি কোচিং টিউশনি বন্ধ করে দিবো। সমাবেশে সংগঠনটির সারাদেশের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুন ১৭ ২০১২
এনএম/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa