ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

রাবিতে এলএলএম কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ১৬, ২০১২

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন অনুষদের অধীনে এবং আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত সান্ধ্যকালীন এলএলএম কোর্সে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ ২৬ জুন।

ভর্তি পরীক্ষা (সাক্ষাৎকার) অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুন সকাল ৯টার দিকে এবং ক্লাস শুরু হবে ৬ জুলাই থেকে।

আইন অনুষদের ডিন বিশ্বজিৎ চন্দ বাংলানিউজকে জানান, আবেদনকারীর এসএসসি এবং এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় সর্বমোট জিপিএ ৬.৫ থাকতে হবে। তবে এর কোনোটিতেই জিপিএ ৩-এর কম থাকলে আবেদন করা যাবে না।

সনাতন পদ্ধতির ক্ষেত্রে উভয় পরীক্ষার প্রতিটিতে নূন্যতম দ্বিতীয় বিভাগ থাকতে হবে। পাশাপাশি আবেদনকারীর এলএলবি (সম্মান) পরীক্ষায় নূন্যতম সিজিপিএ ৩ অথবা এলএলবি (পাশ) ডিগ্রির ক্ষেত্রে নূন্যতম জিপিএ ৩ অথবা দ্বিতীয় শ্রেণি থাকতে হবে।

এলএলবি (সম্মান) ডিগ্রিধারীদের জন্য সান্ধ্যকালীন এলএলএম কোর্সের মেয়াদ হবে এক বছর এবং এলএলবি (পাশ) ডিগ্রিধারীদের জন্য এ কোর্সের মেয়াদ দুই বছর হবে বলে তিনি উল্লেখ করেন।

ভর্তির আবেদনপত্র এবং ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য আইন অনুষদের অফিস থেকে সংগ্রহ করা যাবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আগ্রহীদের অফিস চলাকালীন সময়ে আইন অনুষদের সহকারী রেজিস্ট্রার এম আশরাফুজ্জামান (০১৭১২৬৩১৯২৬) অথবা সেকশন অফিসার এম আয়নাল হকের (০১৭৬৩১৬৫৭৯৯) সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১৬ জুন ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa