ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবিতে বাঁধনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুন ১৪, ২০১২
জাবিতে বাঁধনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত

জাবি: ১৪ই জুন বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার বাঁধন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উৎসবমুখর পরিবেশে দিবসটি উদযাপন করেছে।

প্রতি বছরের মতো বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাঁধন চত্বরে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।



আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ড. মো. ফরহাদ হোসেন।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ড. মো. ফরহাদ হোসেন বলেন, এই রক্তদাতা দিবসকে উপলক্ষ করে তরুণ প্রজন্মকে বিভিন্ন ভ্রান্ত কর্মকাণ্ড থেকে বেরিয়ে এসে রক্তদানের মতো পবিত্র কাজকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে’।

পরবর্তীতে ক্যাম্পাসের সব বাঁধন কর্মী, রক্তদাতা ও শুভানুধ্যায়ীগণকে নিয়ে উৎসবমুখর পরিবেশে এক র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বাঁধন চত্বর থেকে শুরু করে মেডিক্যাল ভবন, পুরাতন কলাভবন, সমাজবিজ্ঞান ভবন প্রদক্ষিণ করে অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোন গত ২০১১ সালে প্রায় ৩ হাজার ৬শ ১৪ ব্যাগ বিশুদ্ধ রক্ত সরবরাহ করে এবং প্রায় ৮ হাজার ৫শ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে।

এ ব্যাপারে বাঁধন জাবি জোনের সাধারণ সম্পাদক আব্দুল্লা আল-মাসুম হেলাল বলেন, আত্মার বন্ধনে সবাইকে বেঁধে স্বেচ্ছায় রক্তদানকে সামাজিক আন্দোলনে পরিণত করতে বাঁধন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৪, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa