ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবিতে ভারতের ন্যাশনাল ‘ল’ ইনস্টিটিউট ইউনিভার্সিটির প্রতিনিধিদল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
রাবিতে ভারতের ন্যাশনাল ‘ল’ ইনস্টিটিউট ইউনিভার্সিটির প্রতিনিধিদল

রাজশাহী: ভারতের ভোপালের ন্যাশনাল ‘ল’ ইনস্টিটিউট ইউনিভার্সিটির (এনএলআইইউ) আন্ডারগ্রাজুয়েট স্টাডিজের অধিকর্তা ঘাইয়ুম আলমের নেতৃত্বে তিন সদস্যদের এক প্রতিনিধিদল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সফর করছেন।  

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তারা রাবির আইন বিভাগ পরিদর্শন ও শিক্ষক এবং শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত বিষয়ে আলোচনা করে।

এছাড়াও তারা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আব্দুল হান্নানের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করে।

প্রতিনিধিদলটি মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করে।

এ সময় তারা নিজ নিজ প্রতিষ্ঠানে আইন ও সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষা ও গবেষণা সম্পর্কে আলোচনাসহ উভয় প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষার্থী ও গবেষক বিনিময়, যৌথ গবেষণা এবং প্রাসঙ্গিক বিষয়ে মতবিনিময় করেন। শিগগিরই এ বিষয়ে সমঝোতা স্মারক সইয়ের পরিকল্পনা সম্পর্কেও তারা একমত হন।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, আইন অনুষদের অধিকর্তা অধ্যাপক আব্দুল হান্নান, আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান, অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড. শামস মুহা. গালিবসহ আইন বিভাগের শিক্ষকরা।

পরে উপ-উপাচার্য (শিক্ষা) প্রতিনিধিদলকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্মারক উপহার দেন। এনএলআইইউ এর প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন- লিগ্যাল এইড ক্লিনিকের স্টুডেন্ট কনভেনর পায়েল দুবে ও স্টুডেন্ট বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শিভানস বিশ্বকর্মা।

প্রতিনিধিদলটি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও বরেন্দ্র গবেষণা জাদুঘর ও বাংলাদেশ পুলিশ একাডেমিও পরিদর্শন করে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।