ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

যশোর এমএম কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ১১, ২০১২

যশোর: যশোর সরকারি এমএম কলেজে সোমবার দলীয় প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের তিন কর্মী আহত হওয়ার ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ায় কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে হামলার পর বিকেলে কলেজ বন্ধ ঘোষণা করা হয়।



যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইবাদুল হক জানান, কলেজে ছাত্রলীগের বিবদমান দু’টি গ্রুপ রয়েছে। সোমবার সকালে ওই বিরোধের জের ধরে কয়েকজন ছাত্র আহত হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

এছাড়া দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করায় ফের সংঘর্ষের আশঙ্কাও রয়েছে। এই অবস্থায় কলেজের শিক্ষা ও অ্যাকাডেমিক কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব নয়, উল্লেখ করে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে বলে জানান অধ্যক্ষ।  

সোমবার দুপুরে শিক্ষক পরিষদের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে উল্লেখ করে অধ্যক্ষ ইবাদুল হক জানিয়েছেন, ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপার উদ্যোগ নিয়েছেন।

বিবদমান পক্ষগুলোকে নিয়ে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করে কলেজ খুলে দেওয়া হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, সোমবার সকালে যশোর সরকারি এমএম কলেজে দলীয় প্রতিপক্ষের হামলায় ৩ ছাত্রলীগ কর্মী আহত হয়। এর জের ধরে সন্ত্রাসীদের আটক এবং এমএম কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে দুপুরে মণিহার এলাকায় সড়ক অবরোধ করে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জুন ১১, ২০১২
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa