ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

র‍্যাগিংয়ের অভিযোগে হাবিপ্রবির ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
র‍্যাগিংয়ের অভিযোগে হাবিপ্রবির ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

দিনাজপুর: র‍্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছয় শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় আরও তিন শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২২তম ব্যাচের ওই ছয় শিক্ষার্থীকে বহিষ্কার এবং তিন শিক্ষার্থীকে মৌখিক নোটিশ দেওয়া হয়।  

সোমবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাইফুর রহমানের সই করা চিঠি তাদের কাছে পৌঁছে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২০২৩ শিক্ষাবর্ষের কয়েকজন নবাগত শিক্ষার্থীকে বিভিন্নভাবে ক্যাম্পাসে ও আবাসিক ছাত্রাবাসসংলগ্ন এলাকায় হয়রানি করেন অভিযুক্ত শিক্ষার্থীরা।

পরে হয়রানির শিকার ওই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মামুনুর রশিদ জানান, র‍্যাগিংয়ের অভিযোগ পাওয়ার পর বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই শিক্ষার্থীদের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ