ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন বিডিইউ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন বিডিইউ

ঢাকা: আইইইই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন ‘রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ’ শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির আইওটি অ্যান্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল মামুনের সমন্বয়ে গঠিত ‘টিম রোবো পালস’ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ‘টিম হাওকি’। প্রতিযোগিতার পরের ধাপে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করবেন তারা।

প্রতিযোগিতার প্রথম ধাপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), নর্থসাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক থেকে ১৭টি টিম অংশগ্রহণ করে।

গত ২৪ জুন থেকে এই প্রতিযোগিতার প্রথম স্টেজ শুরু হয় এবং ১৬ আগস্ট ফলাফল ঘোষণা করা হয়। যেখানে পরের ধাপে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দল নির্বাচিত হয়েছে।

প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হওয়ায় এই টিমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড.মাহফুজুল ইসলাম, উপ- উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার ও ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

টিম রোবো পালসকে সর্বাত্মক সহযোগিতা ও দিকনির্দেশনা দানের জন্য টিমের সদস্যরা উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে তারা টিম সুপারভাইজার ও আইওটি অ্যান্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সুমন সাহাকে ধন্যবাদ জানান।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।