ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিটের তৃতীয় মেধাতালিকা প্রকাশ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
রাবি ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিটের তৃতীয় মেধাতালিকা প্রকাশ  রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের দ্বিতীয় মাইগ্রেশন ও তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটভুক্ত (কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ২০২২-২০২৩ শিক্ষা বর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে চলতি মাসের ০১ থেকে ১৪ আগস্টের মধ্যে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বিষয় পছন্দক্রম ও মেধা স্কোরের ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন (দ্বিতীয় মাইগ্রেশন) ও শূন্য আসনগুলোর বিপরীতে বিষয় পছন্দক্রম এবং মেধা স্কোরের ভিত্তিতে তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হলো। তালিকাভুক্ত প্রার্থীদের তাদের রোল নম্বরের পাশে উল্লিখিত বিভাগে আগামী ১৬ আগস্ট থেকে ২১ আগস্ট (ছুটির দিন ছাড়া) সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।  

‘এ’ ইউনিটের চিফ কো-অর্ডিনেটরের অফিসে (সামাজিক বিজ্ঞান অনুষদ, ডিনস কমপ্লেক্স) উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

আর ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের মেধা স্কোর ও বিষয় পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন প্রক্রিয়া অব্যাহত থাকবে। বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হবে।

ভর্তির পর কোনো ছাত্র-ছাত্রী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগইন করে স্বয়ংক্রিয় বিভাগ পরিবর্তন বন্ধ করতে হবে। তবে ইতোমধ্যে যারা পছন্দক্রমের প্রথম বিষয় পেয়েছে তাদের মাইগ্রেশন বন্ধ করার প্রয়োজন নেই। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ২২ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে আবারও বিষয়ভিত্তিক মেধা তালিকা প্রকাশ হবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।