ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বর্তমান সরকার শিক্ষাবান্ধব: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বর্তমান সরকার শিক্ষাবান্ধব: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। ফলে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া থেকে শুরু করে অসহায় শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়।

পাশাপাশি শিক্ষার্থীদের উপস্থিতির কথা চিন্তা করে স্কুলে স্কুলে টিফিন ব্যবস্থা করে দিয়েছে এ সরকার।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে নওগাঁর পোরশায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫৩ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের নানা উদ্যোগের কারণে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার এখন শূন্যের কোঠায়।  

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন আজকের শিক্ষার্থীরাই আগামীদিনের স্মার্ট বাংলাদেশের কারিগর। সুতরাং শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

পোরশা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারে সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে পোরশা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির ২০২২-২০২৩ অর্থবছরে তৃতীয় ও চতুর্থ কিস্তির অর্থে বাইসাইকেল, শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এর মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ, প্রাথমিক বিদ্যালয়ের চারজন শিক্ষার্থীকে হুইলচেয়ার, ৪০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩৫ জন শিক্ষার্থীকে বাইসাইকেল দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।