ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চাঁদা না দেওয়ায় ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
চাঁদা না দেওয়ায় ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের তালা

ময়মনসিংহ: চাহিদামত ৮০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসনাইনের কক্ষে তালা দিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) রাতে কলেজের সহকারী অধ্যাপক সবুজ আহমেদ কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করেন।

এর আগে ওইদিন বিকেল সাড়ে ৩টার দিকে অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেন কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক প্রসেনজিৎ বড়ুয়া ও যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে জানান, কলেজের শিক্ষকরা থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৮ আগস্ট ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের আহ্বায়ক প্রসেনজিৎ বড়ুয়া এবং যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী অধ্যক্ষের কক্ষে গিয়ে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এতে রাজি না হওয়ায় অধ্যক্ষ মো. আলমগীর হোসাইনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন তারা।  

এসময় তারা দরজা বন্ধ করে অধ্যক্ষকে লাঞ্ছিত করেন। এ ঘটনায় অধ্যক্ষের কক্ষে উপস্থিত ইইই বিভাগের সহকারী অধ্যাপক এস এম আনোয়ারুল হক ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. খলিলুর রহমান তাদের থামানোর চেষ্টা করলে তাদের সঙ্গেও অশালীন আচরণ করা হয় এবং চাঁদা না দিলে ভবিষ্যতে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান তারা। পরদিন বুধবার আবার অধ্যক্ষকে টাকার জন্য ফোন করে গালিগালাজ করেন তৌহিদ। পরে বিকেল ৩টার দিকে তারা অধ্যক্ষের অফিস কক্ষে গিয়ে অধ্যক্ষকে না পেয়ে দরজায় তালা লাগিয়ে চলে যান।

সূত্র জানায়, গত ৩১ জুলাই কলেজের অমর একুশে হল, মুক্তিযোদ্ধা হল ও মুক্তিযোদ্ধা তারামন বিবি হল ছাত্রলীগের কমিটি গঠন হওয়ায় কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে নবগঠিত হল কমিটিগুলোকে বরণ করার জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ জন্য অধ্যক্ষের কাছে ৮০ হাজার টাকা দাবি করে কলেজ ছাত্রলীগ।    

ঘটনার বিষয়ে জানতে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক প্রসেনজিৎ বড়ুয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে কমিটির যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী বলেন, ১৫ আগস্ট অনুষ্ঠানের জন্য অধ্যক্ষ আমাদের কোনো সহযোগিতা করেননি। অধ্যক্ষ সরকার বিরোধী একজন লোক। এসব নিয়ে অধ্যক্ষের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। তবে কক্ষে তালা দেওয়া হয়নি।  

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসাইন বলেন, এ ঘটনায় কলেজে জরুরি সভা আহ্বান করা হয়েছে। সভা শেষে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।