ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিসির ভবনের সামনে হাবিপ্রবির নতুন ছাত্রী হলের শিক্ষার্থীদের অবস্থান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
ভিসির ভবনের সামনে হাবিপ্রবির নতুন ছাত্রী হলের শিক্ষার্থীদের অবস্থান

দিনাজপুর: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনির্মিত ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

শনিবার (১৫ই জুলাই) রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের নতুন ছাত্রী হলের ছাত্রীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের আশ্বাসে তিন ঘণ্টা পর অবস্থান কর্মসূচি তুলে নেন তারা।

১০ দফা দাবির বিষয়ে শিক্ষার্থীরা জানান, 'নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে হবে, প্রতিটি ব্লকে হিটার দিতে হবে, প্রতিটি ফ্লোরে পানির সরাসরি লাইন দিতে হবে, বাথরুম ও করিডোরে পর্যাপ্ত লাইট ও থ্রি-প্লাগ সুইচ দিতে হবে, ডাইনিংয়ের খাবারের মান উন্নত করতে হবে, হলে প্রবেশের সর্বশেষ সময় রাত ৮:৩০ করতে হবে, হিটার চেক করার নামে হেনস্তা করা যাবে না, গেস্ট এলাও এবং অভিভাবকদের যথেষ্ট সম্মান দিয়ে কথা বলতে হবে, লিফট ও রিডিং রুম দিতে হবে, বিশেষ কারণে রাতে হলে ফিরতে দেরি হলে অকথ্য ও অপমানসূচক ভাষায় কথা বলা যাবে না'। এছাড়াও নবনির্মিত ছাত্রী হলের একটি স্থায়ী নামকরণের দাবিও জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, শুক্রবার (১৪ জুলাই) রাত থেকে হলে বিদ্যুৎ নেই। সকালে কিছু সময়ের জন্য এলেও আবার চলে যায়। পরে বিদ্যুৎ আসে। কিন্তু আজ (শনিবার) রাত থেকে আবার বিদ্যুৎ না থাকায় আমরা খাওয়া-দাওয়া, পড়াশোনাসহ নিত্যকার কাজকর্ম করতে অনেক ভোগান্তির শিকার হচ্ছি'।  

এ ব্যাপারে নবনির্মিত ছাত্রী হলের হল সুপার অধ্যাপক ড. আফরোজা খাতুন শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে আলোচনা শেষে কার্যকরী সিদ্ধান্ত গ্রহণের কথা জানান।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ জানান, বিদ্যুৎ বিভ্রাট সমাধানের চেষ্টা করা হচ্ছে। শিক্ষার্থীদের ১০ দফা দাবি থেকে যৌক্তিক দাবিগুলো নিয়ে পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।