ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করবে জাবি ছাত্রলীগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করবে জাবি ছাত্রলীগ

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রয়োজন সাপেক্ষে আবাসনের ব্যবস্থাসহ নানা উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (১৭ জুন) দিনগত রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

তাদের অন্য উদ্যোগগুলো হলো- ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনটি ভর্তি তথ্য সহায়তা কেন্দ্ৰ স্থাপন, ভর্তিচ্ছুদের জন্য শেখ সায়েরা খাতুন প্রাথমিক চিকিৎসা সহায়তা কেন্দ্র স্থাপন, জয়বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা, অভিভাবকদের জন্য অভিভাবক ছাউনি স্থাপন এবং স্যালাইন ও সুপেয় পানির ব্যবস্থা।  

এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ক্যাম্পাসের প্রতিটি পয়েন্টে দিক-নির্দেশনামূলক পথচিহ্ন দেওয়া, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে বিনামূল্যে মার্ক্স ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কলম বিতরণ, মাতৃদুগ্ধ কর্নার স্থাপন, কেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও লজিস্টিক সহায়তা দেওয়া হবে।

কর্মসূচির বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসের সর্বোচ্চ শৃঙ্খলা রক্ষা ও সুন্দর পরিবেশ বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। আমাদের কর্মসূচিগুলোর মূল লক্ষ্য হল, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন সুন্দর পরিবেশে পরীক্ষা কেন্দ্রে যেতে পারে এবং কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে।  

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার (১৮ জুন) থেকে শুরু। চলবে আগামী বৃহস্পতিবার (২২ জুন) পর্যন্ত। তবে ‘সি-১’ ইউনিটভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৩-২৫ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।