ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাদকাসক্তি-আত্মহত্যা প্রতিরোধে সহযোগিতামূলক প্রচেষ্টা নিতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
মাদকাসক্তি-আত্মহত্যা প্রতিরোধে সহযোগিতামূলক প্রচেষ্টা নিতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়: মাদকাসক্তি মোকাবিলা এবং সমাজে আত্মহত্যা প্রতিরোধে সহযোগিতামূলক প্রচেষ্টার গুরুত্বের ওপর জোর দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মঙ্গলবার (১৩ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে মাদকাসক্তি এবং আত্মহত্যা প্রতিরোধ: টেকসই মানসিক স্বাস্থ্য পদ্ধতি" শীর্ষক একটি পলিসি ডায়ালগ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি গুরুত্বারোপ করেন।

 

অ্যাকশনিস্ট ফাউন্ডেশন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ও অধ্যাপক ড. মেহজাবীন হক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়কারী মো. আখতার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন ভূঁইয়া।

সূচনা বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল।

অধ্যাপক মেহজাবীন হক বক্তৃতায়  মাদকাসক্তি, মানসিক স্বাস্থ্য এবং আত্মহত্যার জটিল সংশ্লিষ্টতার ওপর আলোকপাত করে, প্রতিরোধ, হস্তক্ষেপ এবং দীর্ঘমেয়াদি পুনরুদ্ধারের জন্য টেকসই পন্থা তুলে  ধরেন।

বক্তরা একটি টেকসই এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনের লক্ষে জাতীয় উন্নয়ন এজেন্ডায় মানসিক স্বাস্থ্য সেবাগুলোকে একীভূত করার তাৎপর্য তুলে ধরেন। মাদকাসক্তি এবং আত্মহত্যা প্রতিরোধে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরে, এ জটিল সমস্যাগুলো মোকাবিলায় সমাজের সম্মিলিত দায়িত্বের উপর জোর আরোপ করেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।