ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির কর্মকর্তাদের নিয়ে এপিএ মূল্যায়ন বিষয়ক কর্মশালা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ১৫, ২০২৩
শাবিপ্রবির কর্মকর্তাদের নিয়ে এপিএ মূল্যায়ন বিষয়ক কর্মশালা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কর্মকর্তাদের নিয়ে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’ কমিটির উদ্যোগে সুশাসন প্রতিষ্ঠার জন্য অংশগ্রহণ, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা, সেবাপ্রদান প্রতিশ্রুতি নিয়ে দপ্তরের সমন্বয় সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠার জন্য অংশীজনদের অংশগ্রহণ সম্পর্কে আলোচনা করেন প্রশাসনিক কর্মকর্তা মো. সিব্বির আহমেদ, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেইকহোল্ডার সমন্বয় নিয়ে আলোচনা করেন ডেপুটি রেজিস্ট্রার শাহীনা সোলতানা, সেবাপ্রদান প্রতিশ্রুতি বিষয়ে দপ্তরের সমন্বয় সম্পর্কে আলোচনা করেন ডেপুটি রেজিস্ট্রার আমিনুল হক।

এসময় এপিএ কমিটির ফোকাল পয়েন্ট ও ডেপুটি রেজিস্ট্রার এ এফ এম মিফতাউল হক বলেন, এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে প্রত্যেকটা দপ্তর আলাদাভাবে কাজ করে যাচ্ছে। এতে বিভিন্ন দপ্তরের কার্যক্রমগুলো নিয়ে এপিএ মূল্যায়ন করা হয়। প্রত্যেকে কাজের রিপোর্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং হয়। তাই দপ্তরের কাজগুলো ওয়েবসাইটে আপডেট করে দিলে সবাই আমাদের কাজ ও সেবা সম্পর্কে অবহিত হবে।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বলেন, এখন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা ঘরে বসে কাজ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা নিতে সে লক্ষ্যকে সামনে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ফলে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

কর্মশালায় হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মোর্শেদ আহমেদ, মহাবিদ্যালয় পরিদর্শক মো. তাজিম উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের প্রধান, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।