ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

জবিতে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ৮ ছাত্রলীগকর্মী বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মে ৪, ২০১২
জবিতে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ৮ ছাত্রলীগকর্মী বহিষ্কার

ঢাকা: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের এক শিক্ষকসহ তিন শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে ছাত্রলীগের আট কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
 
বৃহস্পতিবার সন্ধ্যায় গণসংযোগ কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



বহিষ্কৃতরা হলো- বাংলা বিভাগের সুমন ও শাহাদাৎ, অর্থনীতি বিভাগের সঞ্জীব বসাক ও মানিক, দর্শন বিভাগের প্রশান্ত ও হিরন্ময় রায় এবং ইসলামের ইতিহাস বিভাগের আতাউল গণি ইমন ও এসএম জোবায়ের হোসেন।
 
উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অফিস রুমে কাজ করছিলেন আবাসিক শিক্ষক মো. মিন্টু আলী বিশ্বাস। এসময় বহিষ্কৃত ছাত্ররা মিন্টুসহ আরও দুই শিক্ষকের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিধি বহির্ভূত অছাত্রসুলভ আচরণ করে। এ ঘটনায় বুধবার দুপুরে ছাত্রলীগের ওই উচ্ছৃঙ্খল কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি বরাবর লাঞ্ছনার শিকার ওই শিক্ষকরা লিখিত অভিযোগ করেন। এরপরই ছাত্রলীগের ৮ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

ওই অপরাধের প্রাথমিক তথ্যের ভিত্তিতে আট ছাত্রকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, মে ০৪, ২০১২
এমএমএস/সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa