ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পদক্ষেপ গণপাঠাগারের নেতৃত্বে মোস্তফা-মিজান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
পদক্ষেপ গণপাঠাগারের নেতৃত্বে মোস্তফা-মিজান মোস্তফা মোরশেদ (বাঁয়ে) ও এসএম মিজান

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাতিঘরখ্যাত পদক্ষেপ গণপাঠাগারের ২০২৩-২০২৪ সেশনের কমিটি গঠন করা হয়েছে।  

বুধবার (৫ এপ্রিল) কমিটি গঠনের জন্য পাঠাগার ভবনে ২৮তম সাধারণ সভার আয়োজন করা হয়।

সভায় ৫৮ জন সাধারণ সদস্যের মতামতের ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি নির্বাচন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে মোস্তফা মোরশেদকে সভাপতি ও এসএম মিজানকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে।

এতে নির্বাচন কমিশনের প্রধান ছিলেন অ্যাডভোকেট আব্দুল আউয়াল মাস্টার এবং সত্যেন্দ্র চন্দ্র দেব ও ডা. নুরুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ রব্বানী ও সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল।

কমিটির অন্য নেতৃবৃন্দ হলেন-সহ-সভাপতি হুমায়ূন কবির চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুদ্দিন, অর্থ সম্পাদক হুমায়ুন কবির মিলন, দপ্তর সম্পাদক এম এ কাশেম, প্রচার সম্পাদক মায়া খন্দকার, নারী বিষয়ক সম্পাদক মানসী দেব রুপু, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক স্বাগতা পাল চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রেজুইয়ানা ইসলাম উপমা, সমাজকল্যাণ সম্পাদক মমিনুল হক সুজন, গ্রন্থ ও ব্যবস্থাপনা সম্পাদক শফিকুল ইসলাম, ছাত্রকল্যাণ সম্পাদক আশিকুল ইসলাম সামি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক বশির আহমেদ, পরিবেশ সম্পাদক রাজু আহমেদ এবং নির্বাহী সদস্য করা হয় সোহেল আহমেদ, আব্দুল ওয়াদুদ খান এবং সিরাজুল ইসলাম তালুকদার সেলিম।

উল্লেখ্য, পদক্ষেপ গণপাঠাগারটি ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। এটি প্রতিষ্ঠাকাল থেকেই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থেকে এলাকায় কাজ করছে। প্রতিষ্ঠানটি ১৪ বছরে পদার্পণ করেছে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।