ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবির সিন্ডিকেট মেম্বার হলেন রাষ্ট্রপতি মনোনীত দুই অধ্যাপক

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
জাবির সিন্ডিকেট মেম্বার হলেন রাষ্ট্রপতি মনোনীত দুই অধ্যাপক

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিন্ডিকেটে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মনোনীত সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন দুই অধ্যাপক।  

তারা হলেন- জাবির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের সাবেক ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আশরাফ-উল আলম।



মঙ্গলবার (২১ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।  

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ২২ (১) (জি) ও ২২ (৩) ধারা অনুযায়ী জাবির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের সাবেক ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. আশরাফ-উল-আলমকে ওই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে ২ (দুই) বছরের জন্য মনোনয়ন দেওয়া হলো।

নবনির্বাচিত সিন্ডিকেট সদস্য অজিত কুমার মজুমদার বলেন, এই দায়িত্ব রাষ্ট্রপতি কর্তৃক পেয়েছি। এটা নিঃসন্দেহে আমাদের জন্য গর্বের ও আনন্দের। আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে সচেষ্ট থাকবো।

নির্বাচিত আরেক সিন্ডিকেট সদস্য আশরাফ-উল আলম বলেন, রাষ্ট্রপতি থেকে আমার ওপর অর্পিত দায়িত্বে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। এই দায়িত্বে আমার যে নির্ধারিত কাজ রয়েছে তা যথাযথ পালনের চেষ্টা করবো।  

এর আগে সদস্য মনোয়নের জন্য গত বছরের ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অফিস থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাবিত সদস্যদের নামের তালিকা পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।