ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৪০ দিনের ছুটিতে ইবি, চাইলে পরীক্ষা নিতে পারবে বিভাগ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
৪০ দিনের ছুটিতে ইবি, চাইলে পরীক্ষা নিতে পারবে বিভাগ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র রমজান ও ঈদুল ফিতরের বন্ধ শুরু হচ্ছে আগামী ২৩ মার্চ। দীর্ঘ ৪০ দিনের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে ২ মে।

তবে এ ছুটিতে বিভাগগুলো চাইলে নিতে পারবে চূড়ান্ত পরীক্ষা।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম  আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শবে কদর, ঈদুল ফিতর ও মে দিবস উপলক্ষে ২৩ মার্চ থেকে ১ মে পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকবে। তবে ছুটিতে বিভাগ পরীক্ষা নিতে পারবে।

আরও বলা হয়, পবিত্র রমজান মাসে অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলা নববর্ষ, শবে কদর, ঈদুল ফিতর ও মে দিবসে অফিস বন্ধ থাকবে। তবে জরুরি সেবাগুলো (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, এস্টেট ও নিরাপত্তা) চালু থাকবে।

হল খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, হলের বিষয়ে আমাদের এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে প্রাথমিক সিদ্ধান্ত হচ্ছে- বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী ১৭ এপ্রিল থেকে ২৮ এপ্রিল হল বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।