ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবির উদ্ভিদবিজ্ঞান বিভাগের ঘটনায় ছাত্রফ্রন্টের উদ্বেগ-ক্ষোভ

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় সংগঠনটির সভাপতি নাসির উদ্দিন প্রিন্স এবং সাংগঠনিক সম্পাদক মৈত্রী বর্মণ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়।



বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে এধরনের ঘটনা অপ্রত্যাশিত এবং জাতির জন্য লজ্জাজনক। শিক্ষক সমাজ জাতির শ্রদ্ধার পাত্র এবং তারা যখন ক্ষমতা দখলকে কেন্দ্র করে এরূপ ভূমিকায় অবতীর্ণ হন, তা শিক্ষকদের প্রতি জাতির আস্থাকেই প্রশ্নবিদ্ধ করে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাতের আঁধারে বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষককে গ্রেফতার করার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতারা।

এ ধরনের ঘটনা বিশ্ববিদ্যালয়ের ৭৩-এর অধ্যাদেশ এবং স্বায়ত্তশাসনের পরিপন্থি, যা বিশ্ববিদ্যালয়ের জন্য অশনি সঙ্কেত।

বিবৃতিতে তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়ে  এ ধরনের কার্যক্রম চালানোর কোনো এখতিয়ারই নেই রাষ্ট্রীয় প্রশাসনের।

পুলিশের এ  ভূমিকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতারা।

একই সঙ্গে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সভাপতি আলী আকন্দ মামুনের ওপর হামলার ঘটনার যথাযথ তদন্ত ও বিচারও দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১২

সম্পাদনা: আশিস বিশ্বাস, সিনিয়র নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa