ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

৪ দলীয় জোট কওমী শিক্ষাকে বাধাগ্রস্ত করেছিল- মুফতি রুহুল

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
৪ দলীয় জোট কওমী শিক্ষাকে বাধাগ্রস্ত করেছিল- মুফতি রুহুল

গোপালগঞ্জ: ‘৪ দলীয় জোট সরকার ক্ষমতায় থাকার সময় টাস্ক ফোর্স গঠন করে কওমী শিক্ষাকে বাধাগ্রস্ত করার জন্য প্রহসনের স্বীকৃতি দিয়েছিল। তারা দেশের আলেম-ওলামাদের বাদ দিয়ে জামায়াতপন্থিদের দিয়ে টাস্কফোর্স গঠন করেছিল।

ওই টাস্কফোর্স কওমী শিক্ষা নিয়ে কোনো কাজ করেনি। ’  

বুধবার দুপুরে গোপালগঞ্জ পৌর পার্ক মাঠে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কওমী মাদ্রাসা শিক্ষা কমিশনের সদ্য নিযুক্ত সদস্য সচিব মুফতি রুহুল আমীন এ কথা বলেন।

কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড, গওহরডাঙ্গা মুফতি রুহুল আমীনকে এ গণসংবর্ধনা দেয়।  

প্রধান অতিথির রুহুল আমীন বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার ক্ষমতায় এসে কওমী শিক্ষাকে দলীয় প্রভাবমুক্ত স্বীকৃতি দিয়েছেন। আলেম-ওলামাদের দিয়ে ১৭ সদস্য বিশিষ্ট কমিশন গঠন করেছেন। আমরা এ সরকারের মাধ্যমে শরীয়াহ কাউন্সিল বাস্তবায়ন করতে চাই। এ সরকারের সময়ে আমরা একটি কওমী বিশ্ববিদ্যালয় গঠন করবো। কওমি শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির সুযোগ পাবেন। এ শিক্ষার মাধ্যমে সুস্থ জাতি গঠন করা সম্ভব হবে। ’

কওমী মাদ্রসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সহসভাপতি মাওলানা নূরুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে মাওলানা কবিরুল ইসলাম, মাওলানা শামছুল হক, মাওলানা রুহুল আমিন, মাওলানা কামরুজ্জামান কবীর, মুহাম্মদ নাজমুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

গোপালগঞ্জ, বাগেরহাট, মাদারীপুর, ফরিদপুর, নড়াইলসহ আশপাশের জেলা থেকে কওমী মাদ্রাসার আলেম-ওলামা ও শিক্ষার্থীরা এ গণসংবর্ধনায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২

সম্পাদনা: আশিস বিশ্বাস, সিনিয়র নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa