ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

৩৩তম বিসিএস: পরীক্ষায় সুযোগ পাচ্ছেন বাদপড়ারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
৩৩তম বিসিএস: পরীক্ষায় সুযোগ পাচ্ছেন বাদপড়ারা

ঢাকা: ৩৩তম বিসিএসে অনলাইনে ফরম পূরণ করেও টাকা জমা দিতে ব্যর্থ হওয়া কয়েক হাজার প্রার্থীকে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন বাংলানিউজকে একথা নিশ্চিত করেন।



তিনি জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী কমিশনেরিএক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, আগামী ২৯ এপ্রিল সকাল ৮টা থেকে ২ মে রাত ১০টা পর্যন্ত বাদপড়া পরীক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। তবে এদের মধ্যে যারা পিন নম্বর পেয়েছেন তারাই কেবল এ সুযোগ পাবে। এছাড়া টেলিটক থেকেও তাদেরকে এসএমএস’র মাধ্যমে জানানো হবে।

বাদপড়া পরীক্ষার্থীদের মধ্যে ১৯ জনের একটি রিট আবেদনে গত ১৬ এপ্রিল ৩৩তম বিসিএস পরীক্ষার কার্যক্রম তিন সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। সেই সঙ্গে বাদপড়াদের কেন পরীক্ষায় সুযোগ দেওয়া হবে না, তা জানতে চান আদালত।

এ বিষয়ে নেছারউদ্দিন জানান, হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট আপিল বিভাগে আপিল করা হয়। পরে সুপ্রিম কোর্ট ৫ সপ্তাহের জন্য হাইকোর্টর আদেশ স্থগিত করেন।

আগামী ১ জুন ৩৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা রয়েছে। এ জন্য ১ লাখ ৮৩ হাজার ৬২৭ প্রার্থী অনলাইনে ফরম পূরণ করে প্রবেশপত্র নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২

এমএন/সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa