ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে গবেষণার বিকল্প নেই: প্রাণ গোপাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১২

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, বিএসএমএমইউ’কে বিশ্বমানের করতে হলে গবেষণার বিকল্প নেই। মেডিক্যাল চিকিৎসা ও শিক্ষার ক্ষেত্রে গবেষণার প্রচুর সুযোগ রয়েছে এবং এ সুযোগ সবাইকে কাজে লাগাতে হবে।



মঙ্গলবার বিকেলে হাসপাতালের সি ব্লকের সামাদ সেমিনার কক্ষে এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন ও রিহেবিলিটেশন বিভাগে বাস্তবায়নরত প্রকল্পের অধীনে ‘ইএমজি গাইডেড বটুমিনাম ইনজেকশন’ বিষয়ক দু’ দিনবাপী কর্মশালা আয়োজন করা হয়। যা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের আওতাভুক্ত।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মচারীদের উদ্দেশ্যে প্রাণ গোপাল বলেন, ‘শুধুমাত্র অফিসের নির্ধারিত সময় নয়, বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে চলমান উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে। ’

কর্মশালা পরিচালনা করেন যুক্তরাজ্যের ইস্ট ক্যান্ট বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক (গবেষণা ও উন্নয়ন) ডা. মোহামেদ সাকেল। তিনি মাংসপেশীর রোগ নির্ণয়ের জন্যে বিএসএমএমইউ’কে দু’টি ‘ইএমজি’ মেশিন অনুদান হিসেবে প্রদান করেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১২

এমএন/সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa