ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৮-৩০ তম বিসিএসের শূন্যপদে মুক্তিযোদ্ধা সন্তান নিয়োগে তালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১২
২৮-৩০ তম বিসিএসের শূন্যপদে মুক্তিযোদ্ধা সন্তান নিয়োগে তালিকা প্রকাশ

ঢাকা: ২৮, ২৯ ও ৩০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ তবে স্বাস্থ্য পরীক্ষায় অনুপস্থিতির জন্য শূন্য ক্যাডার পদে মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়োগ দেওয়ার জন্য ৫৫ জনের তালিকা প্রকাশ করেছে পিএসসি।

সোমবার পিএসসি’র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিএস পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে সুপারিশকৃত প্রার্থীদের মধ্যে পরবর্তীতে স্বাস্থ্য পরীক্ষায় অনুপস্থিতির জন্য শূন্য ক্যাডার পদে চাকরি না পাওয়া মুক্তিযোদ্ধার সন্তানদের সুপারিশ প্রদান বিষয়ে ২৩ ফেব্রুয়ারি সরকার কর্তৃক এস. আরও নং ৫৫-আইন/২০১২/০৫.০০.০০০০.১৭৪.২২.০১৩.২০১০ নং প্রজ্ঞাপন জারি করা হয়।



প্রজ্ঞাপন অনুযায়ী ২৮, ২৯ ও ৩০তম বিসিএস এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার/নন-ক্যাডার পদে চাকরি পায়নি এমন অবশিষ্ট মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যে প্রাধিকার ক্রমের আলোকে মেধার ভিত্তিতে তাদের স্বাস্থ্য পরীক্ষায় অনুপস্থিতি জনিত শূন্য ক্যাডার পদে নিয়োগের জন্য কমিশন সাময়িকভাবে সুপারিশ করেছে।

২৮তম বিসিএস’র জন্য সুপারিশকৃতরা হলো: প্রশাসন- ০৩৯৫২৬, ০৫৩৪৭৮, ০৭৮০২০ ও ১১২৬২৩; কর- ০০৭৫১৯।

২৯তম বিসিএস’র জন্য সুপারিশকৃতরা হলো: প্রশাসন-০০৭৬১২, ৪২০২৪২, ০১৯৩০২, ০৭৪৩১২, ০১৫০৬২, ০১৭৮৬৭ ও ০৬০০১৪; আনসার-০৬৩২৬১ ও ০৪৪৯৯০; শুল্ক-০৭৯৭৪৫, ০৩৭৪৩৮, ০২৮৮২৬ ও ২১৮৪২৬; ইকনমিক-০৮৪২৬১, ০৪১১৮৩, ০৪১২৬১, ০৩৩২৭৪ ও ৬০০২৪৫; পরিবার পরিকল্পনা- ১১৯৯২৩, ০০০০৯৬, ০৯৯১২৪, ৩১০৬২২ ও ০২২৬৪৫; খাদ্য- ০৫৭৪১৩; পররাষ্ট্র-০২০৭৪৬, পুলিশ- ০২২০৭৬ ও ০৪৫৬৭৫; কর- ০৬০৯৬৭, ০১৯১০৩ ও ০৬০৩৫৬; সাধারণ শিক্ষা-১০২৮২১।

৩০তম বিসিএস’র জন্য সুপারিশকৃতরা হলো: প্রশাসন- ০৬৪৯৬৬, ৪০৫১২৬, ০৭৪৭৯৫, ২১০২৭৬ ও ০৬৯৭৬২; আনসার- ০১৪৪১৩ ও ০১০৭৭৬; নিরীক্ষা ও হিসাব-০৯৬২৭৬ ও ০৬৮৪৫১; সমবায়- ৫০২৫১১; শুল্ক-০৫৯৯৮১, পরিবার পরিকল্পনা-০৫২৪২৯ ও ৩০৫২০৪, তথ্য-০০৯৯৯৬ (বার্তা), ০৮১৪৭৭, ০২৫৯৫৩ ও ০৮২০৮৯ (অনুষ্ঠান সংগঠক), পুলিশ- ০৭৩৫৯৫ ও ০০৮৫০৭।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তীকালে যে কোন সময় কোন প্রার্থীর যোগ্যতার ঘাটতি ধরা পড়লে সুপারিশ বাতিল হবে।  

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য পিএসসি’র ওয়েব সাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১২
এমআইএইচ/
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।