ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তোলার আহ্বান তথ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১২
মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তোলার আহ্বান তথ্যমন্ত্রীর

ঢাকা : তথ্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে জোরালো ভূমিকা রাখার জন্য শিক্ষক সমাজ ও ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার  টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।



তথ্যমন্ত্রী উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে যার যার অবস্থান থেকে কাজ করে মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তোলার আহ্বান জানান।

অর্থনৈতিক, রাজনৈতিক, সাংকৃতিক ও শিক্ষাক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী ভূমিকার কথাও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, এ অঞ্চলে সমাজবিজ্ঞান চর্চার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সমাজবিজ্ঞান বিভাগ তার নিজস্ব স্বকীয়তায় উজ্জ্বল। মহান মুক্তিযুদ্ধে সমাজবিজ্ঞান বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকার জন্যও এ বিভাগ গর্ববোধ করতে পারে।

সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ আই মাহবুব উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য ড. হারুন-অর-রশীদ, সমাজবিজ্ঞানী অধ্যাপক কে এম সাদ উদ্দিন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কয়েস সামী, মহাসচিব ফারুক হোসাইন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ বক্তৃতা করেন।


বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১২

এনএস/
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa