ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নালিতাবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৫০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
নালিতাবাড়ীতে  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৫০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ৩৫০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ১৮ লাখ ৪৮ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।  

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে ওই শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

 

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচিতে ২০২২-২৩ অর্থ বছরে নালিতাবাড়ী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য এই শিক্ষাবৃত্তি বরাদ্দ দেওয়া হয়। এতে প্রাথমিক পর্যায়ের ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে ২ হাজার ৪০০ টাকা হারে ৩ লাখ ৬০ হাজার টাকা, মাধ্যমিক পর্যায়ের ১২০ জন শিক্ষার্থীর মধ্যে ৬ হাজার টাকা হারে ৭ লাখ ২০ হাজার টাকা, উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৮০ জন শিক্ষার্থীর মধ্যে ৯ হাজার ৬০০ টাকা হারে ৭ লাখ ৬৮ হাজার টাকাসহ ৩৫০ জন শিক্ষার্থীর মধ্যে মোট ১৮ লাখ ৪৮ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।  

এ সময় নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিলের সভাপতিত্বে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি, ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মি. কোপেন্দ্র নকরেক, ভাইস চেয়ারম্যান বন্ধনা চাম্বুগং ও সাধারণ সম্পাদক হীরেন্দ্র চন্দ্র বর্মণ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ