ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেসরকারি বিদ্যালয়ে ভর্তি, লটারির ফল প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
বেসরকারি বিদ্যালয়ে ভর্তি, লটারির ফল প্রকাশ

ঢাকা: সারাদেশের বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়) দুই হাজার ৮৫২টি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে প্রধান অতিথি থেকে ফলাফল প্রকাশ করেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাববুর রহমানসহ শিক্ষা মন্ত্রণালয় এবং অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোবাইল ফোনে এসএমএস করে এবং ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। মোবাইলে ফল পেতে মেসেজ অপশনে GSA space RESULT space USER ID লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

উদাহরণ- GSA RESULT DFSRESGSJD লিখে যেকোনো টেলিটক মোবাইল থেকে ১৬২২২ নাম্বারে পাঠাতে হবে। অথবা ভিজিট করুন- httpsgsa.teletalk.com.bd

অনুষ্ঠানে জানানো হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চাহিদা মোতাবেক দেশব্যাপী সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তির অনলাইনভিত্তিক ডিজিটাল লটারির মাধ্যমে ফলাফল প্রকাশের জন্য একটি সফটওয়্যার তৈরি করা হয়। যার মাধ্যমে মন্ত্রাণালয়ের ভর্তি নীতিমালা অনুসরণ করে স্বচ্ছ ও নির্ভুল প্রক্রিয়ায় ভর্তির জন্য ছাত্র-ছাত্রী নির্বাচন করা হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানের দেওয়া চাহিদা মোতাবেক ছাত্র-ছাত্রী নির্বাচন করা হয়েছে। এই প্রক্রিয়ায় মোট তিন হাজার ৩৯২ প্রতিষ্ঠান সংযুক্ত হয়েছে। এরমধ্যে ৫৪০টি সরকারি ও দুই হাজার ৮৫২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইন আবেদন প্রক্রিয়ায় মোট নয় লাখ ১২ হাজার ৬৪৪টি আবেদন এসেছে।

এর আগে সোমবার সরকারি মাধ্যমিকের ডিজিটাল লটারির ফল প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২ 
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।