ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রাম বন্দরের অচলাবস্থার জন্য নৌ মন্ত্রী, বন্দর চেয়ারম্যানের পদত্যাগ দাবি

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের চলমান অব্যবস্থাপনা এবং অদক্ষতার জন্য নৌপরিবহন মন্ত্রী ও বন্দর চেয়ারম্যানকে দায়ী করে তাদের পদত্যাগ দাবি করেছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এম এ লতিফ এমপি।
 
রোববার চট্টগ্রাম বন্দরের ক্রমাবনতিশীল পরিস্থিতি থেকে উত্তরনের পন্থা নির্ধারনে স্টেকহোল্ডারদের নিয়ে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে এ দাবি জানান তিনি।



এ সময় সাংবাদিকদের  প্রশ্নের জবাবে সরকার দলীয় সাংসদ এম এ লতিফ বলেন, সরকারি এমপি, মন্ত্রী বা কোনো কর্মকর্তার ব্যর্থতার দায়ভার সরকার নেবেনা। ব্যর্থতার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তার নিজেরই পদ ছেড়ে দেওয়া উচিত।
 
আগ্রাবাদ চেম্বার মিলনায়তনে আয়োজিত বৈঠকে স্টেকহোল্ডাররা বন্দরের বর্তমান দুরাবস্থার জন্য নৌপরিবহন মন্ত্রী, বন্দর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের তীব্র সমালোচনা করেন।

এসময় বন্দরে বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ, সমস্যার সমাধান এবং বন্দরের কার্যক্রমে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের চিহ্নিত করতে পোর্ট ইউজার ফোরামের প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বৈঠকে বিজিএমইএ’র প্রথম সহ- সভাপতি মোহাম্মদ নাসিরুদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সভাপতি এম এ সালাম, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ছগির আহমেদ, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক কাজী ইমাম বিলু, বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যাল ইমপোর্টার্স অ্যাসোসিয়েশন (বারবিডা) সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, ওয়াটার ট্রান্সপোর্ট কোর্ডিনেশন সেলের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন এস এম শফি, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতা কামাল হায়াত, বিজিএমইএ নেতা শওকত ওসমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad