ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বিএসএফ`র হাতে ট্রাকচালক লাঞ্ছিত ॥ বেনাপোল-পেট্রাপোল বন্দরে ৪ ঘণ্টা আমদানি-রপ্তানি বন্ধ

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
বিএসএফ`র হাতে ট্রাকচালক লাঞ্ছিত ॥ বেনাপোল-পেট্রাপোল বন্দরে ৪ ঘণ্টা আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল: ভারতীয় সীমান্তরী বাহিনীর (বিএসএফের) হাতে এক ট্রাকচালক লাঞ্ছিত হওয়ার ঘটনায় শনিবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে চার ঘণ্টা বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকে। এসময় বন্দরের উভয়দিকে আটকা পড়ে শত শত পণ্য বোঝাই ট্রাক।



সূত্র জানিয়েছে, দুপুর একটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকে। ভারতীয় প্রশাসনের সঙ্গে ট্রাক শ্রমিক ইউনিয়ন, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বিএসএফ কর্মকর্তাদের সফল বৈঠকের পর বিকেল পাঁচটা থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা ফজলুর রহমান জানান, সকালের দিকে পণ্য আমদানি-রপ্তানি হলেও বেলা একটার পর থেকে কোনো পণ্যবাহী ট্রাক পেট্রাপোল বন্দরে যায়নি। পেট্রাপোল থেকেও পণ্য নিয়েকোনো ট্রাক বেনাপোল বন্দরে আসেনি।   বিকেল পাঁচটা থেকে আবার আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

পেট্রাপোল কিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দীর্ঘদিন সংস্কার না করায় বনগাঁ থেকে পেট্রাপোল বন্দরে যাওয়ার একমাত্র সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ট্রাকচালকরা ঝুঁকি নিয়ে এই সড়ক ব্যবহার করেন।

তিনি আরও জানান, শুক্রবার রাতে একটি ট্রাক হরিদাসপুর বিএসএফ ক্যাম্পের কাছে রাস্তার পাশে বিকল হয়ে পড়ে। ট্রাক সরানোকে কেন্দ্র করে বিএসএফ সদস্যদের সঙ্গে ট্রাক চালকদের কথাকাটাকাটির এক পর্যায়ে বিএসএফ সদস্যরা এক ট্রাকচালককে মারধর।

শনিবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে ট্রাকচালকরা বিােভে ফেটে পড়ে। সকাল থেকে দুপুর পর্যন্ত আমদানি-রপ্তানি স্বাভাবিক থাকলেও দুপুর থেকে পেট্রাপোল ট্রাক শ্রমিক অ্যাসোসিয়েশন ও সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সড়ক সংস্কার ও বিএসএফ সদস্যদের বিচারের দাবিতে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দেয়।
 
বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa