ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘জুয়েলারি শিল্পে ভ্যাট সমস্যা সমাধানে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
‘জুয়েলারি শিল্পে ভ্যাট সমস্যা সমাধানে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস’

দিনাজপুর: জুয়েলারি শিল্পে ভ্যাটের সমস্যা সমাধানে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সাবেক সভাপতি ও চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।  

বুধবার (১৯ অক্টোবর) সকালে দিনাজপুর চেম্বার অব কমার্সের মিলনায়তনে বাজুসের দিনাজপুর জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

দিলীপ কুমার রায় বলেন, কিছু অসাধু ভ্যাট কর্মকর্তা জুয়েলারি ব্যবসায়ীদের হয়রানি করছেন। এটার প্রতিরোধ গড়ে তুলতে হবে। সেজন্য আপনাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বাজুস সবসময় আপনাদের পাশে থাকবে। অচিরেই আর বিদেশ থেকে স্বর্ণালঙ্কার আমদানি করতে হবে না। বাংলাদেশেই আন্তর্জাতিক মানের স্বর্ণলঙ্কার তৈরি করা হবে। যা দেশের প্রয়োজন মিটিয়ে বিদেশেও রপ্তানি করা হবে।

বাজুস চেয়ারম্যান আরও বলেন, জুয়েলারি শিল্প আমাদের প্রাচীন ঐতিহ্যবাহী শিল্প। কিন্তু সেই ঐতিহ্যবাহী শিল্প আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ও জুয়েলার্স ব্যবসাকে সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। আপনারা সবাই বাজুসের ছায়াতলে এলে খুব শিগগিরই প্রাচীন এতিহ্য পুনরায় ফিরে আসবে।  

অনুষ্ঠানে বাজুস দিনাজপুর শাখার সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য এনামুল হক সোহেল, দিনাজপুর শাখার সহ-সভাপতি অনীল কুমার রায় ও শরিফুল আলম, সাধারণ সম্পাদক মোখলেছার রহমান, সহ-সাধারণ সম্পাদক শাহানেওয়াজ প্রমুখ।  

আলোচনা সভা শেষে বাজুস দিনাজপুর শাখার পক্ষ থেকে অতিথিদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।