ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আইসিবি ইসলামী ব্যাংক: ১৮ মাসেই ফেসভ্যালুর আড়াই গুণ দামে বিক্রি হচ্ছে শেয়ার

এসএম গোলাম সামদানী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
আইসিবি ইসলামী ব্যাংক: ১৮ মাসেই ফেসভ্যালুর আড়াই গুণ দামে বিক্রি হচ্ছে শেয়ার

ঢাকা: ১৮ মাস আগেও আইসিবি ইসলামি ব্যাংকের ১ হাজার টাকা অভিহিত মূল্যের শেয়ার ৮০০ টাকার নীচে লেনদেন হতো। অর্থাৎ অভিহিত মূল্যের ( ফেস ভ্যালু)চেয়ে কম দামে এ ব্যাংকের শেয়ারের লেনদেন হতো।

কিন্তু গত ১৮ মাসে পাল্টে গেছে সে অবস্থা। এখন ফেস ভ্যালুর দ্বিগুণেরও বেশি দামে বিক্রি হচ্ছে এ ব্যাংকের শেয়ার।   এই ঈর্ষণীয় সাফল্যের পর দিন দিন সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে দেশের উদীয়মান এই ব্যাংক। এটি সম্ভব হয়েছে এই ব্যাংকের প্রতি গ্রাহকদের আস্থা ও বিশ্বাসের কারণে।
 
বৃহস্পতিবার আইসিবি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসিহুল হক চৌধুরী বাংলানিউজকে এসব কথা বলেন।
 
তিনি আরো বলেন, গত দুই বছরে এই ব্যাংকের ঈর্ষনীয় সাফল্যের কারণে দেশের একটি প্রতিষ্ঠিত শিল্পগোষ্ঠী এটি কিনতে চাচ্ছে। বর্তমানে এই ব্যাংকের তারল্য(নগদ অর্থের মজুদ)  খুবই ভালো অবস্থানে রয়েছে। এরই মধ্যে ব্যাংকটির সেন্ট্রেলাইজেশন প্রক্রিয়া শেষ করা হয়েছে। কনজুমারস অ্যান্ড এসইমি বিভাগের নতুন নতুন প্রডাক্ট এবং সেবা দিয়ে ভোক্তা সাধারণের আস্থা অর্জন করতে পেরেছে।
 
মাসিহুল হক চৌধুরী আরো বলেন, আইসিবি ইসলামি ব্যাংক গঠনে কেন্দ্রীয় ব্যাংক, ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং পুরনো ও নতুন কর্মচারিদের সমন্বিত প্রচেষ্টার কারণে এটি সম্ভব হয়েছে।

স্থানীয় সময়ঃ ২০.০০ ঘন্টা ২৩ সেপ্টেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa