ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

রাজবাড়ীতে এক এনজিও’র কার্যক্রম বন্ধ করে দিলো প্রশাসন

জহুরুল হক, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
রাজবাড়ীতে এক এনজিও’র কার্যক্রম বন্ধ করে দিলো প্রশাসন

রাজবাড়ী:সরকারি অনুমোদন ছাড়াই ঋণ কার্যক্রম পরিচালনার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ম্যাক্সিম ফাইনান্স অ্যান্ড কমার্স লিমিটেড (এমসিএস) নামে এক এনজিও’র কার্যক্রম বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এটিএম মাহবুবুল করিম বাংলানিউজকে জানান, বেআইনিভাবে ঋণ ব্যবসা পরিচালনার অভিযোগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন স্বপ্ননীল মার্কেটের ৩য় তলায় অবস্থিত ম্যাক্সিম ফাইনান্স অ্যান্ড কমার্স  লিমিটেডের অফিসে অভিযান চালানো হয়।

এসময় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাদের বৈধ কোনো অনুমতিপত্র দেখাতে না পারায় তাৎক্ষণিকভাবে তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

বালিয়াকান্দি উপজেলা সমবায় কর্মকর্তা নজরুল হুদা বাংলানিউজকে জানান, ঢাকা বিভাগীয় সমবায় দপ্তর থেকে রেজিস্ট্রেশন গ্রহণের পর প্রতিষ্ঠানটিকে রাজবাড়ী শহর ও মধুখালীসহ বেশ কয়েকটি স্থানে শাখা খোলার অনুমতি দেওয়া হয়। তবে বালিয়াকান্দিতে কোনো শাখা খোলার অনুমতি ছিলো না।

ম্যাক্সিম ফাইনান্স অ্যান্ড কমার্স লিমিটেডের বালিয়াকান্দি শাখা ব্যবস্থাপক আব্দুর রহমান বাংলানিউজকে জানান, তার অধীনে ৩ জন ফিল্ড অফিসার, ২ জন ফিল্ড ওয়ার্কার, ১ জন হিসাব রক্ষক ও ১ জন পিয়ন নিয়ে গত ২৮ জুন বালিয়াকান্দিতে এ সংস্থার কার্যক্রম শুরু হয়।
 
তিনি আরও জানান, এ শাখা থেকে এ পর্যন্ত ৬৫ জন ডিপিএস ও ৬২ জন আমানত সংগ্রহকারীর কাছ থেকে প্রায় ১০ লক্ষ টাকা আমানত সংগ্রহ করা হয়েছে। একই সময়ে ১২ জনকে ২ লক্ষ ৭০ হাজার টাকা ঋণ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa