ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বড় দেখাতে গরুর পায়ের নিচে বালু দিয়ে উঁচু করা হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২, ২০২২
বড় দেখাতে গরুর পায়ের নিচে বালু দিয়ে উঁচু করা হয়

নারায়ণগঞ্জ: আর কয়দিন পরেই ঈদুল আজহা। ইতোমধ্যে ঈদকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বসতে শুরু করেছে কোরবানির অস্থায়ী পশুর হাট।

একাধিক হাটে ঘুরে দেখা গেছে, গরু যেখানে বাঁধা হয় সেখানে বালু ফেলে উঁচু করতে। ব্যাপারিরা গরুকে বড় দেখাতে এ বালু ফেলেছেন বলে জানা গেছে।

শনিবার (২ জুলাই) নারায়ণগঞ্জের ফতুল্লা ডিআইটি মাঠ হাটে সরেজমিনে এ দৃশ্য দেখা গেছে।

জানা যায়, এভাবে গরুর পায়ের নিচে বালু ফেলে উঁচু করলে গরু বড় দেখায়। এতে করে হাটে আসা ক্রেতাদের কাছে বেশি দামে গরু বিক্রি করা যায়। ক্রেতাদের বোকা বানিয়ে এভাবে বাড়তি লাভ করেন ব্যাপারিরা। হাটের ব্যাপারিরা জানান, অনেক ব্যাপারি এ কাজ করলেও সবাই করেন না। এটা ক্রেতাদের সঙ্গে প্রতারণার সামিল। এর মধ্যে যারা রাতে কিনতে আসেন তারা এতে বিভ্রান্ত হয়ে প্রতারিত হন।

সিরাজগঞ্জের ব্যাপারি নজরুল জানান, আমরা করিনি তবে অনেক ব্যাপারি নিজ খরচে বালু ফেলেছেন। এটা ঠিক কিনা যারা করেছেন তারাই বলতে পারবেন।

এদিকে হাটের ইজারাদাররা জানান, আমরা বালু ফেলে উঁচু করে দেই না। ব্যাপারিরা নিজ খরচে উঁচু করেন। তারা বলেন, উঁচু করলে নাকি বালুতে গরুর মূত্র পড়ে এবং গোবর পরিষ্কার করতে সুবিধা হয়। তাই এতে আমাদের কোনো বাধা নেই।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa