ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

গোল্ডেন সনের সৌর বিদ্যুৎ প্যানেল ও লাইট বাজারজাত করার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০
গোল্ডেন সনের সৌর বিদ্যুৎ প্যানেল ও লাইট বাজারজাত করার ঘোষণা

ঢাকাঃ গোল্ডেন সন লিমিটেড বাণিজিকভাবে সৌর বিদ্যুৎ প্যানেল, লাইট, সোলার ফ্যান এবং কম্পিউটার ক্যাসিং উৎপাদনের প্রক্রিয়া শুরু করেছে। প্রতিষ্ঠানটি আগামী বছরের শুরুতে সৌর বিদ্যুৎ প্যানেল এবং সৌর লাইট বাজারজাত করবে।



বুধবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সৌর বিদ্যুৎ ও কম্পিউটার কেসিং তৈরি প্রকল্প বিষয়ক আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বেলাল আহমেদ এ ঘোষণা দেন।   এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লিন ইউ চেন ও নিরপেক্ষ পরিচালক এম মনিরুজ্জামান এফসিএ।

বেলাল আহমেদ জানান, গোল্ডেন সন লিমিটেডের প্রতিটি সৌর লাইটের দাম হবে ৪ হাজার টাকা। প্রতি দুই বছর পর সোলার লাইটের ব্যাটারি পরিবর্তন করতে হবে। ব্যাটারির দাম পড়বে ৭০০ টাকা। প্রতিটি সোলার লাইট ২৫ বছর পর্যন্ত ব্যবহার করা যাবে।

এছাড়া একাধিক সোলার লাইট ও ফ্যান ব্যবহার করার জন্য সোলার প্যানেল প্যাকেজের দাম পড়বে ১২ হাজার টাকা।  
 
উল্লেখ্য, শতভাগ রপ্তানিমুখী প্রতিষ্ঠান গোল্ডেন সন লিমিটেড ২০০৩ সালে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে এবং ওই সময় থেকেই কোম্পানিটি র্স্পোটস সামগ্রী, হটপট এবং ফুডওয়ারমার উৎপাদন ও রপ্তানি করে আসছে।

২০০৭ সালে কোম্পানিটি পুঁজিবাজার  থেকে আইপিও‘র মাধ্যমে ১০কোটি টাকা সংগ্রহ করে। ২০০৯ সালে আরপিও‘রর মাধ্যমে পুঁজিবাজার থেকে প্রিমিয়ামসহ আরো ২০ কোটি টাকা সংগ্রহ করে গোল্ডেন সন। সর্বশেষ চলতি মাসে কোম্পানিটি ১৪৫ কোটি টাকা মূলধন সংগ্রহের জন্য রাইট শেয়ার ছাড়ার  অনুমোদন লাভ করেছে।

বাংলাদেশ সময়ঃ ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২,  ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa