ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উপায়’এ পরিশোধ করা যাবে নেসকো বিদ্যুৎ বিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুন ৯, ২০২২
উপায়’এ পরিশোধ করা যাবে নেসকো বিদ্যুৎ বিল

ঢাকা: মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান উপায় এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লি. (নেসকো) এর ১৭ লাখ গ্রাহক।

উপায়’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন এবং নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি সই করেন।

এখন থেকে নেসকোর গ্রাহকরা ঘরে বসেই স্বচ্ছন্দে তাদের উপায় একাউন্ট থেকে যেকোনো সময় প্রি-পেইড এবং পোস্ট-পেইড উভয় বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এজন্য তাদের কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না। গ্রাহকরা উপায় অ্যাপ অথবা উপায় ইউএসএসডি কোড *২৬৮# ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নেসকো’র ডেপুটি কোম্পানি সেক্রেটারী এমদাদুল হক, এসিস্টেন্ট ম্যানেজার (এইচআর এন্ড এডমিন) মো. ইমরুল কায়েস এবং উপায়’র ডেপুটি ডিরেক্টর শাকিব আলতাফ, অ্যাসিসটেন্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, ডিজিএম মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া ও একাউন্ট ম্যানেজার মো. মাহফুজুর রহমান।

উল্লেখ্য, পল্লী বিদ্যুৎ, ডিপিডিসি, ডেসকোর গ্রাহকরাও তাদের বিদ্যুৎ বিল উপায়’র মাধ্যমে পরিশোধ করতে পারছেন।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা দিচ্ছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায় এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা দিতে পারছেন। বর্তমানে উপায় এর গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ এজেন্টের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুন ৯, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।