ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দাবি পূরণের আশ্বাসে বেনাপোল বন্দরে ধর্মঘট প্রত্যাহার

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
দাবি পূরণের আশ্বাসে বেনাপোল বন্দরে ধর্মঘট প্রত্যাহার

বেনাপোল (যশোর): দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফ্টের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। তবে বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে সেই কর্মসূচি প্রত্যাহার করেছেন তারা।

সোমবার (১৬ মে) দুপুরে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।

সংগঠনের সহ-সভাপতি মশিয়ার রহমান জানান,  বেনাপোল বন্দরে ভারী পণ্য ওঠানো-নামানোর জন্য পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফ্ট না থাকায় পণ্য খালাস ব্যহত হতো। ফলে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (১৭ মে) থেকে ধর্মঘটের ডাক দিয়েছিলেন তারা। পরবর্তীতে সোমবার বন্দর কর্তৃপক্ষ তাদের সঙ্গে আলোচনায় বসে আগামী ৩১ মে’র মধ্যে এ বন্দরে সাময়িক ব্যবস্থা হিসেবে নতুন ৩টি ক্রেন ও ৩ টি ফর্কলিফ্টের ব্যববস্থা করা হবে আশ্বস্ত করেছে। সেই সঙ্গে অদক্ষ ক্রেন ও ফর্কলিফ্ট চালক পরিবর্তন করা হবে বলেও জানিয়েছে। এছাড়া আগামী ১৫ জুনের মধ্যে বন্দরের চাহিদা অনুযায়ী ক্রেন ও ফর্কলিফ্ট সংযুক্ত করা হবে বলে বন্দর কর্তৃপক্ষ তাদেরকে কথা দিয়েছে।

তিনি আরও জানান, আগামী ১৫ জুনের মধ্যে বন্দর কর্তৃপক্ষ তাদের দাবি না মানেলে ১৬ জুন থেকে পুনরায় ধর্মঘট ডাকা হবে।

বেনাপোল বন্দরে ক্রেন ও ফর্কলিফ্ট সরবরাহকারী প্রতিষ্ঠান ব্লাক বেঙ্গল এন্টারপ্রাইজের ম্যনেজার মিল্টন জানান,  এখানে ক্রেন ও ফর্কলিফ্ট সংকটের বিষয়টি তাদের প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। খুব শিগগিরই এ বন্দরে ক্রেন ও ফর্কলিফ্ট সংযুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩2 ঘণ্টা, ১৬ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa