ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পায়রা পুরো এশিয়ায় একটি গুরুত্বপূর্ণ বন্দর হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
পায়রা পুরো এশিয়ায় একটি গুরুত্বপূর্ণ বন্দর হবে

গোপালগঞ্জ: পায়রা বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, পায়রা বন্দর পুরোদমে চালু হলে শুধু বাংলাদেশে নয়, পুরো এশিয়াতে অন্যতম একটি গুরুত্বপূর্ণ বন্দর হবে। এই বন্দরকে কেন্দ্র করে শুধু দক্ষিণাঞ্চল নয়, পুরো বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে।

সেই লক্ষ্য নিয়ে পায়রা বন্দর কর্তৃপক্ষ, নৌ মন্ত্রণালয়, সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দ্রুততার সঙ্গে সমস্ত কাজ চলছে। খুব দ্রুত সারা এশিয়ায় এই বন্দরের নাম ছড়িয়ে পড়বে।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পায়রা বন্দর প্রধানমন্ত্রীর ড্রিম প্রজেক্ট। এটি তার খুব পছন্দের প্রজেক্ট। ইতোমধ্যে স্বল্পভাবে এ বন্দর চালু হয়েছে। বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। অনেকগুলো টার্মিনাল নির্মাণ, রাস্তা, ব্রিজসহ অন্য সুবিধা তৈরি করা হচ্ছে। আগামী বছর জুন মাসের মধ্যে বন্দরে ব্যাপকভাবে কার্যক্রম শুরু হবে। এই বন্দর জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।  

এরআগে, নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এসময় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) কমান্ডার রাফিউল হুসাইন, পিএসসি, বিএন (অব.), সদস্য (হারবার অ্যান্ড মেরিন) কমডোর এম মামুনুর রশীদ, বিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) কমডোর রাজীব ত্রিপুরা, এনডিসি, পিএসসি, বিএন, উপসচিব (সচিব) মো. সোহরাব হোসেন, সহকারী সচিব (সমন্বয়) মো. সাজিদুল ইসলাম সবুজ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।