ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইনোভেশন অ্যাওয়ার্ড পেল কোকা-কোলা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
ইনোভেশন অ্যাওয়ার্ড পেল কোকা-কোলা

ঢাকা: সম্প্রতি ‘বেস্ট ইনোভেশন-এসডিজি ইনক্লুশন’ বিভাগে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন করেছে কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড।

গত ৬ মার্চ রাজধানীর লা মেরিডিয়ানে আয়োজিত এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এছাড়া আরও ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস আনোয়ারুল আমিন এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।  

চলতি বছর এ আয়োজনের চতুর্থ আসরে ১৩টি প্রধান ক্যাটাগরি ও ১১টি সাব-ক্যাটাগরির অধীনে বিভিন্ন ব্র্যান্ডকে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ দেওয়া হয়।

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডকে এর পরিবেশ-বান্ধব উৎপাদন কার্যক্রমের জন্য পুরস্কৃত করা হয়। রেইন ওয়াটার হার্ভেস্টিং প্রকল্প (এসডিজি ৬ এর
সাথে সম্পর্কিত), সোলার স্ট্রিটলাইট স্থাপন (এসডিজি ৭ এর সাথে সম্পর্কিত) এবং বয়লারে ইকোনোমাইজার ব্যবহার (এসডিজি ১২ এর সাথে সম্পর্কিত) হচ্ছে প্রতিষ্ঠানটির কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ, যার মাধ্যমে এটি কারখানার ভেতর এনার্জি এফিশিয়েন্সি এবং টেকসই পানি ব্যবস্থাপনা নিশ্চিত করছে।

এ ব্যাপারে ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক  তাপস কুমার মন্ডল বলেন, বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করতে পেরে
আমরা সত্যিই আনন্দিত। টেকসই উন্নয়নের সঙ্গে জড়িত বিষয়গুলোকে আমাদের ব্যবসা পরিচালনায় প্রাধান্য দিয়ে থাকি এবং আমরা এমন টেকসই উপায়ে ব্যবসা পরিচালনা করে যেতে চাই, যা আমাদের পরিবেশগতভাবে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করবে। এ অ্যাওয়ার্ড সাস্টেইনেবল বিজনেস ট্রেন্ড গড়ে তোলার লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যেতে আমাদের
অনুপ্রাণিত করছে।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের অন্যতম উদ্যোগ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস, উদ্ভাবক কমিউনিটিকে স্বীকৃতি প্রদান এবং ব্যবসা ও শিল্পের উদ্ভাবনী প্রচেষ্টাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে যাত্রা শুরু করে। কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড এ সম্মানজনক প্ল্যাটফর্মে প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।