ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আসছে ট্যাক্স প্রদানের সফটওয়্যার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
আসছে ট্যাক্স প্রদানের সফটওয়্যার

ট্যাক্স ফাইলিং সহজলভ্য ও নির্ভুল করার লক্ষ্য নিয়ে ট্যাক্স প্রদানের সফটওয়্যার তৈরি করছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক ইকবাল হোসাইন ফেরদৌস।

সফটওয়্যারটি দিয়ে সহজেই যে কেউ ঘরে বসে সম্পূর্ণ বিনামূল্যে ট্যাক্স ফাইলিংয়ের যাবতীয় কার্যক্রম করতে পারবে।

বার্ষিক সাবস্ক্রিপশনের মাধ্যমে আমেরিকার যে কোনো সিপিএ, অ্যাকাউন্টেন্ট ফার্ম ও ট্যাক্স প্রিপেয়ারারও ট্যাক্স ফাইল করতে পারবে।

এ বিষয়ে ইকবাল বলেন, আমরা ইতোমধ্যে এ সফটওয়্যারের ফ্রেমওয়ার্ক সম্পন্ন করেছি। খুব শিগগিরই এটিকে বাজার আনতে পারব বলে আশা করছি।

ট্যাক্স ফাইলিং, ট্যাক্স রিটার্নের যাবতীয় আইনসহ এ বিষয়ক প্রফেশনাল কোর্স ডিজাইন করছে নূর ট্যাক্স অ্যান্ড ইমিগ্রেশন। ইকবাল হোসাইন ফেরদৌস পরিচালিত এই প্রতিষ্ঠানটি মিশিগানের হ্যামট্রামিক সিটিতে অবস্থিত। ১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই ট্যাক্স ফাইলিং ও রিটার্নের সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

ইকবাল হোসাইন জানান, ট্যাক্স ফাইলিং সফটওয়্যার ও ট্যাক্স প্রফেশনাল কোর্স; আমাদের নতুন সংযোজন। যারা ট্যাক্স ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক তাদের জন্য ট্যাক্স প্রফেশনাল কোর্স হবে অত্যন্ত সুবর্ণ সুযোগ। এ কোর্সের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা ট্যাক্স ফাইলিং সম্পর্কে খুঁটিনাটি বিষয়ে জানতে পারবে। কোর্সটি সম্পন্ন করলে যে কোনো প্রশিক্ষণার্থীরা অ্যাকাউন্টিং ফার্মে কর্মসংস্থান গড়তে পারবে। তাছাড়া নূর ট্যাক্সের ফ্রাঞ্চাইজি ক্রয়ের মাধ্যমে বছরে লক্ষ্য ডলারের ব্যবসার মালিক হওয়ার সুযোগ রয়েছে।

প্রযুক্তি ও ট্যাক্স ফাইলিং বিষয়ে অভিজ্ঞ এ তরুণ জানান, ট্যাক্স ফাইল করার আগে ভালো ধারণা থাকলে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে চলা সম্ভব হয়। আমাদের প্রতিষ্ঠানের মাধ্যমে সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের বাংলাদেশি কমিউনিটিদের ট্যাক্স, অ্যাকাউন্টিং ও ইমিগ্রেশন সংক্রান্ত সেবা প্রদান করছি। ট্যাক্স ফাইলিং সম্পর্কে যে কোনো সাহায্যের জন্য নূর ট্যাক্স সব সময় আছে গ্রাহকদের পাশে।

খুব শিগগিরই নূর ট্যাক্স ফ্রাঞ্চাইজি বিক্রয় শুরু করবে। বাংলাদেশসহ পুরো বিশ্বের যে কোনও ব্যবসায়ী নূর ট্যাক্সের ফ্র্যাঞ্চাইজি ক্রয়ের মাধ্যমে আমেরিকায় বিনিয়োগ করে বিনিয়োগকারী ভিসায় গ্রীন কার্ডসহ স্থায়ীভাবে বসবাস ও ব্যবসার সুযোগ পেতে পারেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।