ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঠিকাদারের গাফিলতিতে বাতিল ৭ কোটি টাকার উন্নয়ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ঠিকাদারের গাফিলতিতে বাতিল ৭ কোটি টাকার উন্নয়ন

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজিবাজার মাজার গেট থেকে ছাতিয়াইন পর্যন্ত সড়কটির কার্পেটিং কাজের চুক্তি বাতিল করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।  সময়মতো কাজ না করায় চুক্তিটি বাতিল করে ঠিকাদারি প্রতিষ্ঠানের জামানতের টাকা বাজেয়াপ্ত করেছে সরকারের এ প্রতিষ্ঠানটি।


 
এদিকে সড়কটির উন্নয়নে নতুন করে টেন্ডার আহ্বান করলেও তা সময়সপেক্ষ হওয়ায় এতে দুর্ভোগে পড়েছেন স্থানীয় লোকজন। খানাখন্দে ভরপুর সড়কে দুর্ঘটনার শঙ্কা নিয়ে চলাচল করেছেন তাঁরা।

এলজিইডি সূত্রে জানা গেছে, ৭ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সালে শাহজিবাজার মাজার গেট থেকে ছাতিয়াইন পর্যন্ত সড়কটির কার্পেটিং কাজের টেন্ডার পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশন।

২০২০ সালের অক্টোবরে কাজটি শেষ হওয়ার কথা। কিন্তু প্রায় দুই কিলোমিটার জায়গায় সড়কের দুই পাশে মাটি ভরাটের পর আর কাজ করা হয়নি। এলজিইডির পক্ষ থেকে বার বার তাগিদ দিলেও ডলি কনস্ট্রাকশনের পক্ষ থেকে সাড়া দেওয়া হয়নি।

সম্প্রতি একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঠিকাদারের সঙ্গে কাজের চুক্তি বাতিল করে জামানতের ৫ শতাংশ টাকা বাজেয়াপ্ত করেছে এলজিইডি।

স্থানীয়রা জানান, সড়কটি খানাখন্দে ভরপুর। দীর্ঘদিন ধরে এটিতে দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয়রা। টেন্ডার হওয়ার পরও ঠিকাদারের গাফিলতিতে অর্থ ফেরত যাওয়ায় তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে এলজিইডির মাধবপুর উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম বাংলানিউজকে বলেন, কাজের প্রাক্কলিত মূল্য বৃদ্ধি করে পুনরায় মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে দ্রুত কাজ শুরু করা হবে।  

তবে, করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে সময়মত উপকরণ আনতে না পারায় সময়মত কাজ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ডলি কনস্ট্রাকশনের স্বত্ত্বাধিকারী নাছির উদ্দিন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।