ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪ দিনপর বেনাপোলে আমদানি-রপ্তানি সচল 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
৪ দিনপর বেনাপোলে আমদানি-রপ্তানি সচল 

বেনাপোল (যশোর): ভারতের পেট্রাপোল বন্দর ব্যবহারকারী কয়েকটি সংগঠনে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে। এতে ৪ দিনপর শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।

 

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পেট্রাপোল বন্দর ব্যবহারকারী সংগঠনের সঙ্গে বন্দর কর্তৃপক্ষ ও বিএসএফ সদস্যদের সঙ্গে সমঝতা বৈঠকে সাময়িকভাবে ধর্মঘট তুলে নেন ব্যবসায়ীরা।  

বেনাপোল বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীরা জানান, টানা ৪ দিনের ঘর্মঘটে পণ্য সরবরাহ বন্ধ থাকায় শিল্পকারখানায় উৎপাদন মারাত্মকভাবে ব্যহত হয়। সরকার স্বাভাবিক রাজস্ব থেকেও বঞ্চিত হয়েছে জানান এ ব্যবসায়ী নেতা।

ভারতের পেট্রাপোল বন্দর ব্যবহারকারী সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, বৈঠকে সিদ্ধান্তে আগামী এক মাসের মধ্যে বঁনগা গুড ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে বন্দরে প্রবেশের নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। বিএসএফ অকারণে হয়রানি করবে না জানিয়েছে বন্দর। এমন সমঝোতা সিদ্ধান্তে কর্মবিরতি তুলে নিয়ে কাজে যোগ দিয়েছে সংশ্লিষ্টরা।

বেনাপোল বন্দরের সহকারী চালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ৈ বাংলানিউজকে জানান, ভারত অংশে দুই পক্ষের সঙ্গে সমঝতা বৈঠকে ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিয়েছে। আটকে পড়া পণ্য বন্দরে প্রবেশের সঙ্গে সঙ্গে যাতে দ্রুত এসব পণ্য ব্যবসায়ীরা খালাস নিতে পারেন তার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।