ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনায় জমজমাট বিজয় মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
খুলনায় জমজমাট বিজয় মেলা

খুলনা: বর্ণাঢ্য আয়োজনে খুলনায় তিন দিনব্যাপী বিজয় মেলা জমে উঠেছে।

শনিবার (২৫ ডিসেম্বর) মেলার শেষ দিন সন্ধ্যা হতে না হতেই খুলনার রয়্যাল হোটেলের মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের ভিড় জমে যায়।

মেলায় স্থানীয়ভাবে হাতে তৈরি গহনা, সূচিশিল্পের কাজ করা পোশাক, শীতের পোশাক, খাদ্যসামগ্রী, নকশিকাঁথা, চাদর, ঘরে বানানো কেক, মিষ্টি ,শীতকালীন পিঠা, দই বড়া, ডোনাট, স্প্যাগেটি, পিজ্জা, কাবাব আচার, মিক্স ড্রাই ফ্রুটস, বিভিন্ন রকমের বাদাম ক্রাফট আইটেম দেশীয়, ভারতীয় ও পাকিস্তানি পোশাক, শাড়ি, বাচ্চাদের পোশাক, কসমেটিক, চীন থেকে আমাদানি করা পণ্য, জুয়েলারি, কাচের চুড়ি পাওয়া যাচ্ছে।

মেলা প্রাঙ্গণের প্রতিটি স্টল ঘিরে রয়েছে মানুষের ঢল। অর্ধশতাধিক নারী উদ্যোক্তা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

শনিবার বড়দিনের ছুটি থাকায় দর্শনার্থীদের ভিড় বেশি। মেলার স্টলগুলোতে নানা অফার থাকায় কেনাকাটাও জমজমাট। পণ্য পছন্দ হলেই কিনছেন সবাই। আর ক্রেতা আকৃষ্ট করতে নানা কৌশল অবলম্বন করছে অংশগ্রহণকারীরা। কোনো কোনো স্টলে রয়েছে মূল্যছাড়। আবার কোনো স্টল দিয়েছে প্যাকেজ অফার। কেনাকাটায় রয়েছে উপহার সামগ্রী।

খুলনা অনলাইন সেলস গ্রুপের পক্ষ থেকে এ মেলার আয়োজন করে লিন্ডা ফাতেমা তুজ জোহরা। শনিবার শেষ দিন হওয়ায় সন্ধ্যার পর জনস্রোত নামে মেলা প্রাঙ্গণে।

তানিয়া নামে এক দর্শনার্থী বলেন, মেলায় অনেক পণ্য পাওয়া যাচ্ছে। তবে দাম তুলনামূলকভাবে একটু বেশি। মেলায় পণ্যের দাম কম থাকলে সবাই কিনতে পারতো।

মেলায় বিক্রয়কর্মীরা ক্রেতা ও দর্শনার্থীর ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন বলে জানিয়েছেন শারমিন’স গ্যালালির স্বত্ত্বাধিকারী শারমিন হোসেন তনু।

তিনি বলেন, বুটিক, বাটিক, হাতের কাজ করা থ্রি পিস, হিজাব, চাদরসহ নানা রকমের পোশাক রয়েছে আমার স্টলে। সূলভ মূল্যে বিভিন্ন অফারে বিক্রি করছি। দাম কম হওয়ায় বিক্রি ভালো হচ্ছে।

জারা ফ্যাশান হাউজের প্রোপ্রাইটর লায়লা রহমান বলেন, আমাদের স্টলে ব্যাগ, থ্রি-পিচ, কসমেটিকস, জুয়েলারী পাওয়া যাচ্ছে। বিক্রি ভালোই হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।